সোমবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৩

*****এক দিন বাড়ল ল্যাপটপ মেলার মেয়াদ*****


ঢাকায় গত শুক্রবার শুরু হওয়া ল্যাপটপ মেলার মেয়াদ এক দিন বাড়ানো হয়েছে। এ মেলা এখন চলবে আগামীকাল মঙ্গলবার পর্যন্ত। মেলা চলছে ঢাকার সামরিক জাদুঘর প্রাঙ্গণে।
ল্যাপটপ মেলায় নতুন প্রযুক্তির নানা পণ্যের দিকে আগ্রহ দেখাচ্ছেন দর্শক ও ক্রেতারা। হরতাল থাকা সত্ত্বেও গতকাল রোববার মেলায় দর্শক উপস্থিতি ভালোই ছিল।
তৃতীয় প্রজন্মের নেটওয়ার্ক (থ্রিজি) সুবিধার বিভিন্ন ধরনের ট্যাবলেট পাওয়া যাচ্ছে গ্যাজেট গ্যাং সেভেনের স্টলের। এই ট্যাবলেটে আছে ডুয়েল কোর প্রসেসর, ৭ ইঞ্চির পর্দা, ৮ মেগাপিক্সেল ও ০.৩ মেগাপিক্সেল ক্যামেরা। জেলি বিন সংস্করণের অ্যান্ড্রয়েডচালিত এই ট্যাবগুলো মেলায় আগত দর্শনার্থীদের মাঝে বেশ সাড়া ফেলেছে।
মেলার শুরু থেকেই ইন্টেলের আলট্রাবুকের মতো হালকা-পাতলা কিন্তু শক্তিশালী ল্যাপটপ দর্শনার্থীদের কাছে আগ্রহের সৃষ্টি করেছে। মেলায় এইচপি, স্যামসাং, তোশিবা, আসুস ব্র্যান্ডের আল্ট্রাবুক প্রদর্শন করা হচ্ছে। ব্র্যান্ডভেদে ইন্টেল কোর আই ফাইভ ও আই সেভেন প্রসেসরনির্ভর আলট্রাবুক ওজনে বেশ হালকা, পুরুত্বে ১৩ থেকে ২০ মিলিমিটারে সীমাবদ্ধ। প্রায় আট ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ রয়েছে বিভিন্ন ব্র্যান্ডের আল্ট্রাবুকে। দাম তুলনামূলক বেশি হলেও নতুন প্রযুক্তির কারণে আল্ট্রাবুক দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে। এইচপি আল্ট্রাবুকের দাম ৬৬ হাজার টাকা, এসারের আল্ট্রাবুকের দাম ৯১ হাজার ৮০০ টাকা থেকে শুরু।
মেলায় ১.৬০ গিগাহার্টজের ৩২০ হার্ডড্রাইভের এইচপি মিনি নেটবুক পাওয়া যাচ্ছে ২৪ হাজার টাকায়। এসারের অ্যাসপায়ার সিরিজের নোটবুক পাওয়া যাচ্ছে বিশেষ ছাড়ে ২৮ হাজার টাকায়। এ ছাড়া মেলায় ক্রেতাদের কাছে ২৩ হাজার ৮০০ টাকা দামের এসারের ১০.১ ইঞ্চি পর্দার ইন্টেল অ্যাটম প্রসেসরনির্ভর নেটবুক আগ্রহ সৃষ্টি করেছে। বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপের সঙ্গে রয়েছে উইন্ডোজ-৮ অপারেটিং সিস্টেম। মেলায় কম্পিউটার গেমসপ্রেমীদের জন্য ফিফা ২০১৩ খেলার সুযোগ রয়েছে।
মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলার প্রবেশমূল্য ২০ টাকা
 

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন